Sunday, December 31, 2017

earnstation, earnsite, earnopedia ২০১৭ সালে আলোচনায় থাকা এইসব সাইটের সত্যতা যাচাই।

প্রথমে জেনে রাখুন এই ৩টা সাইট ই বাংলাদেশী। বাংলাদেশীরা ছাড়া অন্য কোন দেশ এইসব সাইটে কাজ করে না।

earnstation-earsite-earnopedia

Earnstations:
#কেন আপনি earnstations এ কাজ করবেন? ডেইলি ১$ দিবে তাই? আপনি কি ভাবছেন? ডেইলি ১$ পাচ্ছেন নাকি 0$ পাচ্ছেন? ওদের নিয়ম হচ্ছে ২০$ দিয়ে আইডি একটিব করতে হবে। ধরেন, আইডি একটিব করলেন। এরপর আপনাকে আরো ৩টা রেফারেল আইডি একটিব করে দিতে হবে। আগে ভাবুন, রেফারেল সহজে পাবেন কিনা? যাই হোক, এরপর ৫০$ হলে নাকি টাকা দিবে। আপনার ৩টা রেফারেল করতে করতে সময় চলে যাবে ২মাস। এরপর ৫০$ হতে হতে আরো ১মাস। এর মধ্যে আপনার কত এমবির টাকা যাবে ভেবে দেখুন। একসময় কাজ করতে করতে বিরক্ত হয়ে আর কাজ করতেই ইচ্ছে হবে না। তাহলে, আপনার টাকা সময় সব লস। 
#সাবধান হোন।
অনেকে আপনাকে লোভ দেখাবে। এছাড়াও, earnstations এর নিজেদের কোন ভেরিফাই পেইজ বা কোন কিছু নেই। একাউন্টের কোন সমস্যা হলে আপনি হেল্প পাবেন ঐরকম। earnstations মূলত বাংলাদেশীরাই ব্যবহার করে। এইটির মালিক ও বাংলাদেশি। বিদেশীরা earnstations ব্যবহার করে না।

Earnsite:
নতুন যাত্রা শুরু হয়েছে কয়েক মাস আগে এই সাইটের। প্রতিদিন নাকি ১০টা ভিডিও দেখলে ১$. ভেবে দেখুন, ওদের ভিডিও ১০০বার দেখলেও ইউটিউব তাদের ১$ ও দিবে না। আর আপনি ১০টা ভিডিও দেখলে আপনাকে কোন দুঃখে ১$ দিবে? অনেক দুঃখের সাথে বলতে হয়, কিছু প্রতারক চক্র এদের রেফারেল সুবিধা কাজে লাগিয়ে রেফারেল করে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।#সাবধান হোন।
কাজ কম টাকা বেশী! এইরকম কোন কিছুর কাজ অনলাইনে হোক অফলাইনে হোক ভুলেও করবেন না।

Earnopedia.biz:
হুম! এই সাইটের ভেরিফাইয়েড ফেসবুক পেইজ ও ভিবিন্ন সোশ্যাল প্রোফাইল আছে। তবে, এই সাইটের নিয়ম খুব কড়া। এরা Terms & Condision এ সরাসরি বলে দিয়েছে তারা চাইলে Wirhdraw দেওয়ার সময় চেঞ্জ করতে পারবে। এই সাইটটি ও নতুন। আমি জানিনা কেউ এই সাইটে কাজ করে টাকা পাইছে কিনা! আরেকটা কথা এরা নাকি প্রথম পাঁচ মাস আপনার ইনকামের ১০$ কেটে ফেলবে। আর সাইটটি মাজে মধ্যে খুব ডিস্টার্ব করে। আপনি মাসে কয় $কামাতে পারবেন ভেবে দেখেন। তবে হ্যাঁ, এই সাইটের যখন ভেরিফাই পেইজ আছে ও খুব কড়া নিয়ম আছে; চাইলে কাজ করতে পারেন। এই সাইটের Terms & Condision মেনে কাজ করলে ওরা টাকা দিবে।

বিঃদ্রঃ নিজে সাবধান হোন অন্যকে ও সাবধান করুন। অনলাইনে অনেক সাইট আছে যারা আপনাকে ৫মিনিটের কাজের বিনিময়ে ৫$ দিবে বলবে। আরে ভাই, টাকা কামানো এত সহজ হলে পৃথিবীতে গরিব বলে কেউ থাকতো না।

No comments:

Post a Comment