Thursday, January 18, 2018

Google Drive কি? Google Drive কিভাবে ব্যবহার করবেন জেনে নিন।

Google Drive হল গুগুলের একটি সেবা। নিজের ও পরিবারের পার্সোনাল সব ছবি ও কোম্পানীর যাবতীয় প্রয়োজনীয় ফাইল এইখানে জমা রাখতে পারেন নিঃসন্দেহে

কারণ, গুগুল আপনার প্রাইভেসি ১০০% নিরাপদ রাখে। গুগুল আপনার গোপণ তথ্য কখনো সরকার বা পাবলিককে জানাবে না। এছাড়াও, গুগুলের প্রাইভেসি খুব ভালো। হ্যাকাররা হাজার চেষ্টা করেও গুগুল কখনো হ্যাক করতে পারবে না।


যাই হোক, গুগুল ড্রাইবে আপনি আপনার সব তথ্য জমা রাখতে পারেন। ফলে, আপনার ফোন বা কম্পিউটার হারিয়ে গেলে ভয় নাই। কারণ, আপনি আপনার জিমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে আপনার ছবি ও তথ্যগুলো যে কোন মোবাইলে ও কম্পিউটারে দেখতে পারবেন। Google Drive এ আপনার জমা রাখা তথ্যগুলো খুব সুন্দরভাবে সংরক্ষিত থাকে।

Google Drive যেভাবে ব্যবহার করবেনঃ

google drive ব্যবহার করার জন্য আপনার একটি জিমেইল একাউন্ট থাকতে হবে। আপনার যদি জিমেইল একাউন্ট মোবাইলে লগ ইন থাকে তাহলে প্লে স্টোর থেকে Google Drive সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। এরপর ঐ সফটওয়্যারে প্রবেশ করলে অটোমেটিক আপনার গুগুল ড্রাইভ একাউন্ট চালো হয়ে যাবে। এরপর গুগুল ড্রাইবে আপনার ছবি তথ্য আপলোড করে জমা রাখতে পারবেন। 
যদি আপনি ছবি আপলোড করতে না জানেন নিচের লিঙ্কের ভিডিওটি দেখে আসুন। ভিডিওটি দেখলে A to Z সব বুজতে পারবেন।
https://www.youtube.com/watch?v=B0uziBUTdjI

যাই হোক, Google Drive এন্ড্রয়েড এপস ছাড়াও ব্রাউসার দিয়ে ও ব্যবহার করা যায়।
ব্রাউসার দিয়ে ব্যবহার করতে হলে প্রথমে drive.google.com/ এ যেতে হবে। যদি আপনার ব্রাউসারে জিমেইল একাউন্ট আগে থেকে লগ ইন করা থাকে তাহলে অটোমেটিক গুগুল ড্রাইবে প্রবেশ হয়ে যাবে। যদি লগ ইন না থাকে জিমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। নিচের ছবি দেখে বুজে নিন।



ছবি আপলোড করতে চাইলে New তে ক্লিক করে ছবি আপলোড করা যাবে।

বিঃদ্রঃ এইটি খুব কঠিন জিনিস নয়। চেষ্টা করলে নিজে নিজে সব বুজতে পারবেন। অবশ্যই নিজের জিমেইল আইডি ও পাসওয়ার্ড খুব সাবধানে রাখবেন ও জিমেইল একাউন্ট সিকিউর করে রাখবেন।
জিমেইল একাউন্ট সিকিউর কিভাবে করবেন জানতে চাইলে নিচের লিঙ্কে ক্লিক করে জেনে নিন।

No comments:

Post a Comment